বালিকা বধূ – বিমল কর (রিভিউ) ★ সুপর্ণা ঘোষ

বিমল কর এর প্রতিটি লেখা পড়ে আমি বার বার প্রেমে পড়েছি।’বালিকা বধূ’ নাম টিই বলে দিচ্ছে গল্পটি বাল্য বিবাহ মূলক বিষয়বস্তু হবে। আর বাল্যবিবাহ বলতেই আমরা বুঝি ফেলে আসা অতীত সমাজের অপ্রীতিকর কিছু নিয়ম। কিন্তু এই উপন্যাস টি তে পাবেন ঠিক এর বিপরীত একটি প্রেক্ষাপট। গল্প যত এগোবে আপনি তত উপভোগ করবেন এর মিষ্টি আবেশ।

ষোলো বছর বয়সে পিতা গল্পের নায়কের বিবাহ করান এক তেরো বছরের বালিকার সাথে।নাম তার ‘চিনি’। চলতে থাকে তাদের দুস্টু মিস্ট আলাপ। রাগ, অভিমান, জেদ প্রেম, না পাওয়ার অতৃপ্তি সব মিলিয়ে পাঠকের মন চুরি করবে লেখকের লেখনী। চরিত্র গুলি প্রত্যেকটি বেশ সংযত ও সে সময়ের পারিবারিক চিত্রের সাথে সামঞ্জস্য পূর্ন। গল্পের প্লট স্বাধীনতার ঠিক আগের মুহূর্তে তাই কিছুটা রোমাঞ্চ ও রয়েছে।

পড়তে পড়তে হারিয়ে যেতে পারেন নববিবাহিত দম্পতির ছেলেমানুষি টানাপোড়েনে। সব মিলিয়ে এটি একটি মন কাড়া প্রেমের গল্প যা পড়ার পর বেশ কিছুটা সময় আপনাকে ঘোরে রাখবে।

About Author

“মেঘ বৃষ্টি” আসলে আমার ডাইরির পাতা। কিছুটা কল্পনা, কিছুটা ছেলেমানুষি, কিছুটা অভিমান আর অনেকটাই স্মৃতি। ছোটবেলা থেকেই লিখতে ভালো লাগতো, ভাবতে ভালো লাগতো। ডাইরির পাতায় কত আঁকিবুঁকি, কত কাটাকুটি, কত দুষ্টুমি আছে। যতটা সম্ভব “মেঘ বৃষ্টি” তে তুলে ধরলাম।

Leave A Reply